কাপ্তাইয়ে পৌনে ১৩ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মডেল মসজিদের উদ্বোধন


নিজস্ব প্রতিবেদক    |    ০৫:২৮ পিএম, ২০২৩-১০-৩০

কাপ্তাইয়ে পৌনে ১৩ কোটি টাকা ব্যয়ে দৃষ্টিনন্দন মডেল মসজিদের উদ্বোধন

আলমগীর মানিক

ধর্মবিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে রাঙামাটি গণপূর্ত বিভাগের তত্ত্বাবধানে ১২ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে রাঙামাটির কাপ্তাইয়ে মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। 
 
সোমবার(৩০ অক্টোবর) বেলা ১২ টা ১৫ মিনিটে বঙ্গবন্ধু বাংলাদেশ-চীন মৈত্রী প্রদর্শনী কেন্দ্র হতে জাতীয় ইমাম সম্মেলন ও পুরস্কার বিতরণ এবং ৬ষ্ট পর্যায়ে দেশের বিভিন্ন উপজেলায় ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভার্চুয়ালী এর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 
এদিকে উদ্বোধনী অনুষ্ঠানকে ঘিরে কাপ্তাই উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে নবনির্মিত মডেল মসজিদ প্রাঙ্গনে এদিন সকালে মোনাজাত, দোয়া মাহফিল এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
কাপ্তাই উপজেলার নির্বাহী অফিসার মো: মহিউদ্দিনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মফিজুল হক, রাঙামাটি গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল। স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার মো: নুরুন্নবী। এসময় কাপ্তাই ব্যাটালিয়নের (৪১ বিজিবি) উপ-অধিনায়ক মেজর মো: লতিফুল বারী, রাঙামাটি জেলা পরিষদ সদস্য অংসুইছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার, সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ, রাজনৈতিক নেতৃবৃন্দ, বীর মুক্তিযোদ্ধা জনপ্রতিনিধি, আলেম-ওলামা, মুসুল্লি, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
 
গণপূর্ত বিভাগ রাঙামাটির নির্বাহী প্রকৌশলী অনিন্দ্য কৌশল বলেন, দৃষ্টিনন্দন এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রটি তিন তলা বিশিষ্ট।  এখানে তিন তলা মিলে  একসাথে ৯ শত লোক নামাজ আদায় করতে পারবেন।

কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন বলেন, নি:সন্দেহে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ হতে এটি কাপ্তাইবাসীর জন্য একটি সেরা উপহার। এখানে ৫ ওয়াক্ত নামাজ আদায় এর পাশাপাশি ইসলামিক বিভিন্ন বিষয়ে গবেষণা করা যাবে। এখানে শিশুদের জন্য লেখাপড়া এবং জ্ঞান চর্চার সুযোগ রয়েছে।

কাপ্তাই উপজেলা সদর কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম মাওলানা মো: সোলাইমান বলেন, এই মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণ করে দেওয়ার জন্য আমি মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি শোকরিয়া আদায় করছি।

ইসলামিক ফাউন্ডেশন কাপ্তাইয়ের ফিল্ড সুপারভাইজার মো: নুরুন্নবী বলেন, এই মডেল মসজিদে হিফযখানার ব্যবস্থা রয়েছে এবং মসজিদে প্রাক-প্রাথমিক শিক্ষা, সহজ কোরআন শিক্ষা ও গণশিক্ষা কেন্দ্রের ব্যবস্থা রয়েছে।